চূড়ান্ত হয়ে গেল ভারতের নতুন কোচ! BCCI-এর সিদ্ধান্তে নয়া চমক?

Editor Desk

Follow
Whatsapp Channel

India New Coach: T20 বিশ্বকাপ নিয়ে এখন উত্তেজনা তুঙ্গে। মাঠে ঝোড়ো ব্যাটিংয়ের অপেক্ষায় দর্শকগণ আর তার মাঝেই ঘনীভূত হচ্ছে নয়া জল্পনা। ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী কোচ কে হতে চলেছেন সেই নিয়েই চলছে শোরগোল আর তারমাঝেই উঠে এলো রাহুল দ্রাবিড়ের উত্তরসূরির নাম!

কে হতে চলেছে পরবর্তী কোচ!

গত ২৭ মে ছিল ভারতের কোচের পদে আবেদন করার শেষ দিন। সেই দিন পেরিয়ে গেলেও আনুষ্ঠানিকভাবে কারা আবেদন করেছে তা এখনো জানা যায়নি তবে এর মধ্যে একটি তথ্য বিভিন্ন রিপোর্ট মাধ্যম থেকে প্রকাশ পেয়েছে। জানা গিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই ভারতের নতুন কোচের নাম ঘোষণা করা হবে। ইতিমধ্যে BCCI নয়া কোচের জন্য খোঁজখবর শুরু করেছেন আর সব ঠিকঠাক থাকলে পরবর্তী কোচ হতে চলেছেন গৌতম গম্ভীর।

মেয়াদ শেষ রাহুল দ্রাবিড়ের

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ পরেই ভারতীয় ক্রিকেট দলের বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়ে যাবে। তার বদলি হিসাবে ভি এস লক্ষণকে আনার চেষ্টা করা হলেও প্রাক্তন ক্রিকেটার রাজি হচ্ছিলেন না। এই পরিস্থিতিতে বোর্ডের তরফে এমন একজন কোচ খোঁজা হচ্ছিল যিনি আগামী ওয়ান ডে বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব সামলাতে পারবেন। ইতিমধ্যে বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটারের নাম সেই তালিকায় উঠে এলেও শেষ পর্যন্ত তালিকার প্রথমে থাকছে গৌতম গম্ভীর।

প্রসঙ্গত ভারতীয় বোর্ডের লক্ষ্য ২০২৭ বিশ্বকাপ। সেই বিশ্বকাপ পর্যন্ত তিন ফরমেট এর জন্য একজনই কোচ নিয়োগ করবে বোর্ড। আর তার জন্য সব থেকে বেশি সম্ভাবনার মধ্যে থাকছে কলকাতা নাইট রাইডার্স দলের মেন্টর গৌতম গম্ভীর এর নাম।

উল্লেখ্য কলকাতা নাইট রাইডার্স এর মেন্টর পদে আছেন গম্ভীর। ‌নাইট কর্ণধার চাইছেন আগামী ১,২ বছর নয় ১ দশক কেকেআর কেকেআরের দায়িত্ব নিন গৌতম গম্ভীর। তবে জাতীয় দলের কোচ গম্ভীরকে কেকেআরের দায়িত্ব ছাড়তে হবে। তাই শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেওয়া হয় এখন তাই দেখার।

About Author

Leave a Comment