WhatsApp-এ ফ্রি রিচার্জের ম্যাসেজ পেয়েছেন? এক্ষুনি জানুন নইলে সব শেষ!

Editor Desk

Follow
Whatsapp Channel

Free Recharge SMS: “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সমস্ত পশ্চিমবঙ্গ ব্যবহারকারীদের জন্য ২৩৯ এর ২৮ দিন রিচার্জ ফ্রি এর জন্য অপেক্ষা করছে।… আপনিও এখন নিচের লিংকে ক্লিক করে এটি গ্রহণ করতে পারেন”, সম্প্রতি এমনই একটি মেসেজ ভাইরাল হয়ে চলেছে মোবাইলে। বিভিন্ন whatsapp গ্রুপে বৃহস্পতিবার সকাল থেকে ছড়িয়ে পড়েছে এই বার্তা। অনেকেই ভেবেছেন হয়তো ভোটে ভালো ফললাভে পর ভোট পরবর্তী সুবিধা দিচ্ছেন সরকার। কিন্তু সাবধান!

জালিয়াতদের পাতা ফাঁদ

বিনামূল্যে মোবাইল রিচার্জের নামে ব্যাংক শাফাই করতে নয়া ফাঁত পেতেছে সাইবার জালিয়াতরা। ফ্রি রিচার্জ এর প্রলোভনের বশে সেই লিংকে ক্লিক করলেই কিন্তু এক নিমিষে ফাঁকা হবে অ্যাকাউন্ট সম্প্রতি এই নিয়েই সতর্ক করল লালবাজার। বৃহস্পতিবার এই পোস্ট সম্পূর্ণ ভুয়ো বলে জানালো কলকাতা পুলিশের সাইবার ক্রাইমএর টিম।

সাবধান করলো কলকাতা পুলিশ

কলকাতা পুলিশের সাইবার ক্রাইম এর ডিসিপির পক্ষ থেকে এই বিষয় নিয়ে একটি পোস্ট করা হয়েছে যাতে লেখা আছে “http://westbengalfreerecharge.blogspot.com নামের একটি লিঙ্ক অনেকেই হয়তো পেয়ে থাকবেন। লিংকে ক্লিক করলে বিনামূল্যে মোবাইল রিচার্জ করার প্রলোভন দেওয়া হবে। এটি আদপে সাইবার প্রতারণা। এই লিংকে কেউ ক্লিক করবেন না, সবাই সতর্ক থাকুন। যারা এই ধরনের ভুয়ো বার্তা পাঠাচ্ছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

প্রসঙ্গত সোশ্যাল মিডিয়ায় মাঝেমধ্যেই বিনামূল্যে মোবাইল ফোন রিচার্জের ভুয়ো বার্তা দেখা যায়। এর পূর্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামেও এই ধরনের বার্তা দেখা গিয়েছে। আর লোকসভা নির্বাচনের আবহেই আবারো ফাঁত পেতেছে প্রতারকরা। তাই অতিসত্বরই কলকাতা পুলিশের সাইবার অপরাধ বিভাগের পক্ষ থেকে সতর্ক করে দেওয়া হয়েছে।

About Author

Leave a Comment