এই তিন ক্রিকেটারের জন্য দলে সমস্যা তৈরী হচ্ছে! ভারতীয় দলকে সতর্ক করলেন ইরফান পাঠান

Editor Desk

Follow
Whatsapp Channel

T20 World Cup 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ ৫ জুন, অর্থাৎ কেবল রাত পোহানোর অপেক্ষা। যদিও তার আগেই প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে হেলায় হারিয়েছে ভারত। ব্যাকে বলে দাপট দেখিয়ে ৬২ রানে জল ছিনিয়ে নিয়েছে রোহিত বাহিনী। দারুন ভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দারুন ছন্দের ভারতীয় দল। তবে এরমাঝেই দলের কোচ রাহুল দ্রাবিড়কে সতর্ক করলেন তার এক সময়ে সতীর্থ ইরফান পাঠান! কিন্তু কেন!

ভারতীয় দলের তিন শক্তিকে দুর্বল ভাবছে ইরফান!

ভারতীয় দলের তিন শক্তিকে তিন দুর্বলতা মনে করছে ইরফান পাঠান। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ জুন প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত। আর তার আগেই তাই দলের কোচ রাহুল দ্রাবিড়কে সতর্ক করলেন ইরফান। তার মতে তিন ক্রিকেটারের জন্য দলের ভারসাম্যের সমস্যা হচ্ছে।

পাঠান জানান “বিশ্বকাপে ভারত দু রকমের দল খেলাতে পারে। এক্ষেত্রে ছয় জন বোলার খেলানো যেতে পারে অন্য ক্ষেত্রে চারজন প্রধান বোলারের পাশাপাশি হার্দিক পাণ্ড্য ও শিবম দুবেকে খেলানো যেতে পারে। দ্রাবিড়কে প্রথম একাদশ ঠিক করার ক্ষেত্রে অলরাউন্ডারের দিকটা ভালোভাবে দেখতে হবে।”

তার মতে বিরাট, রোহিত ও সূর্য বল করবে না। তাই অলরাউন্ডার-এর সংখ্যা কমে যাচ্ছে ভারতীয় দলে। আর এখানেই চিন্তিত তিনি। তার মতে হার্দিক যদি ৩-৪ ওভার বল করে তাহলে সমস্যা মিটে যাবে। অপরদিকে অস্ট্রেলিয়া ইংল্যান্ডের প্রথম সাত ব্যাটারের মধ্যে অনেকেই বল করতে পারে ফলে ওদের হাতে বিকল্প অনেক বেশি।

আরো এক প্রাক্তন ক্রিকেটার এই সুর এই কথা বলে জানিয়েছেন যে দলে তিন থেকে চার জন দরকার যারা বল করতে পারে। না হলে যে বড় দলের বিরুদ্ধে খেলতে সমস্যা হবে তা নিয়ে সন্দেহ বর্তমান। আর এই বক্তব্য থেকে পরিষ্কার দ্রাবিড় সহ ম্যানেজমেন্ট চাইছে 6 জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামার আগে বিকল্প বোলারদের তৈরি রাখতে।

About Author

Leave a Comment