বড় ঝটকা ভারতীয় দলে! টিম ইন্ডিয়া থেকে ছিটকে গেল শুভমন গিল সহ দুই দুর্ধর্ষ প্লেয়ার

Editor Desk

Follow
Whatsapp Channel

T20 World Cup: IPL এর পর্ব শেষ এবার সকলের নজর টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। আর মাত্র কিছুক্ষণ তারপরেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) মহারণ। কুড়িটি দল বিশেষ যুদ্ধে মাঠে নামতে চলেছে। ইতিমধ্যে বিশ্বকাপের দল ঘোষণা করেছে ভারত। আর সেখানেই প্রশ্ন! দেখা যাচ্ছে এই যুদ্ধে শামিল হওয়ার সুযোগ পায়নি অনেকে। 15 জনের মূল স্কোয়াডে জায়গা হয়নি রিঙ্কু সিংয়ের, বাদ পড়লেন শুভমন গিলের মতোন তারকা ওপেনার ও লোকেশ রাহুলও!

T-20 ফরম্যাট মানে টানটান উত্তেজনা আর হাড্ডাহাড্ডি লড়াই। ইতিমধ্যে খবর মিলেছে জাতীয় দলকে সমর্থন করতে এতদিন যে IPL ফ্র্যাঞ্চাইজির প্লেয়ার একে অপরের বিরুদ্ধে খেলেছেন তারাই একে অপরের সাথে খেলতে চলেছেন। জানা গেছে মুম্বাই ইন্ডিয়ান্সের চারজন প্লেয়ার এবার খেলবেন বিশ্বকাপ। তবে তার মাঝেই খবর 15 জনের মূল স্কোয়াডে জায়গা হচ্ছেনা অনেকের, বাদ পড়েছেন অনেক ক্রিকেটার।

T20 World Cup 2024 ভারতের দল নিয়ে জাতীয় নির্বাচকদের সিদ্ধান্ত কি?

খবর মিলেছে শুভমন গিল মূল স্কোয়াডে জায়গা না পেলেও তাদের রিজার্ভ ক্রিকেটার হিসেবে বেছে রাখছেন জাতীয় নির্বাচকরা। তবে এই রিজার্ভ ক্রিকেটারদের তালিকায় জায়গা হয়নি লোকেশ রাহুলের। অজিত আগরকররা মোট চারজন ক্রিকেটারকে রিজার্ভের তালিকায় জায়গা করে দিয়েছেন। তালিকায় রয়েছে খলিল আহমেদ ও আবেশ খানও। প্রত্যাশা ছিল এই বছর সরাসরি বিশ্বকাপের মঞ্চে জাতীয় দলে দেখা যাবে ঋষভ পন্তকে। সেই প্রত্যাশা তো পূরণ হচ্ছেই তার সাথে ভারতীয় স্কোয়াডে জায়গা পাচ্ছেন সঞ্জু স্যামসন। হার্দিক পান্ডিয়া বিশ্বকাপে যাচ্ছেন টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন হিসেবে।‌ পেশার অলরাউন্ডার হিসেবে দেখা যাবে শিবম দুবেকে। অপরদিকে যুজবেন্দ্র চাহালকে বাদ দেওয়ার সাহস দেখা নিয়ে জাতীয় নির্বাচকরা।

জানা যাচ্ছে ভারত তাদের চারটি গ্রুপ ম্যাচ খেলবে আমেরিকায়। ভারত তাদের প্রথম লিগ ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ডের বিরুদ্ধে। ৫ জুন সেই ম্যাচটি খেলা হবে নিউ ইয়র্কে। আর ৯ জুন খেলা হবে ব্লকবাস্টার ভারত পাকিস্তান ম্যাচ। ভারত টুর্নামেন্টের যুগ্ম আয়োজক আমেরিকার বিরুদ্ধে নিজেদের তৃতীয় গ্রুপ ম্যাচে মাঠে নামবে 12 জুন তারিখে।

প্রসঙ্গত, ২০২৪ এর টি-টোয়েন্টি বিশ্বকাপের অপেক্ষা ক্রমশ শেষ হতে চলেছে। কারণ আগামীকালই ভারত বাংলাদেশের বিরুদ্ধে নিউইয়র্কের ম্যাচ খেলতে চলেছে। ভারতীয় ক্রিকেট দল ইতিমধ্যে পৌঁছে গেছে আমেরিকা। আর সেখানেই রোহিত শর্মা এবং কোম্পানি আগামীকাল বাংলাদেশের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ খেলতে নামবে। এদিকে গত ৩০ মে টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা এক প্রস্তুত অনুশীলন সেরেছেন পাশাপাশি অধিনায়ক রোহিত শর্মাকে জবরদস্ত ফর্মে ব্যাট করতে দেখা গেছে। এখন অপেক্ষা ঝোড়ো ব্যাটিং দেখার।

About Author

Leave a Comment