২ হাজার নয়! মাত্র ৯০ টাকা টাকায় নিশ্চিন্তে ঘুরে আসুন দিঘা, এই বিশেষ উপায় জেনে রাখুন

Editor Desk

Follow
Whatsapp Channel

Digha Trip: অফিসের চাপ, ডেডলাইনের চাপে ক্লান্ত জীবন, এমন অবস্থায় একটি স্বাদবদলের জন্য বাঙালির অন্যতম প্রিয় জায়গা দীঘা। বিশাল সমুদ্র সৈকত, ঝাউবন এবং প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এই জায়গা এক অসাধারণ ভ্রমণের স্থান। আপনিও যদি ক্লান্তি মেটাতে আর চোখের আরাম পেতে চান তাহলে আপনার গন্তব্য হতে পারে দীঘা। কিন্তু পকেটের হাল বেহাল! আপনি চাইলে ১০০ টাকার কমেই চোখ মেলে দেখতে পারবেন দীঘার সমুদ্রতটে সূর্যোদয় বা সূর্যাস্ত।

১০০ টাকার মধ্যে দীঘা ট্যুর!

যদি আপনি কলকাতাবাসী হন তাহলে ১০০ টাকার কমেই দীঘা যেতে পারবেন। হাওড়া থেকে দীঘার দূরত্ব ১৮৯ কিলোমিটার। আর এইটুকু পথ ট্রেনে যেতে খরচ পড়বে ৪৫ টাকা।

হাওড়া থেকে দীঘা পর্যন্ত যাওয়ার সরাসরি কোন ট্রেন নেই এর জন্য আপনাকে হাওড়ার লোকাল ট্রেন ধরে মেচেদা বা পাশকুড়া আসতে হবে। তারপর দিঘাগামী ট্রেন ধরে পৌঁছে যাওয়া যাবে দীঘা।

দীঘা যাওয়ার ট্রেন

প্রতিদিন সকাল ৮ টায় মেচেদা স্টেশন থেকে দীঘার উদ্দেশ্যে ট্রেন ছাড়ে। মেচেদা থেকে দীঘার ভাড়া ৩০ টাকা। অন্যদিকে হাওড়া থেকে মেচেদার লোকাল ট্রেন ভাড়া ১৫ টাকা। অর্থাৎ ৪৫ টাকায় হাওড়া থেকে দীঘা পৌঁছে যাবেন আপনি। আবার ফিরতি পথে লোকাল ট্রেনে মেচেদা হয়ে হাওড়া ফিরতে একই খরচ। অর্থাৎ আসতে যেতে আপনার মোট খরচ পড়বে ৯০ টাকা।

এরপর আপনি নিজের বাজেট অনুযায়ী ২ দিনের জন্য খুঁজে নিন স্বল্পমূল্যের হোটেল সেখান থেকেই কাছেপিঠে ঘুরে আসুন মন্দারমনি আর বিকেলে উপভোগ করুন সমুদ্রসৈকতের জলোচ্ছ্বাস। একদম অল্প বাজেটে ঘুরে আসুন, শান্ত নিরিবিলি পরিবেশে জুড়িয়ে নিন মন প্রাণ।

About Author

1 thought on “২ হাজার নয়! মাত্র ৯০ টাকা টাকায় নিশ্চিন্তে ঘুরে আসুন দিঘা, এই বিশেষ উপায় জেনে রাখুন”

Leave a Comment