বাইক চালানোর খরচ অর্ধেক হয়ে যাবে! মার্কেটে প্রথম সাশ্রয়ী বাইক আনতে চলেছে বাজাজ

Editor Desk

Follow
Whatsapp Channel

Bajaj CNG Bike: টু হুইলারের জগতে নিজেদের সেরা সেরা প্রমাণ করতে ব্যস্ত Bajaj Auto. আর এই বছর নিজেকে নতুন করে চেনাতে নয়া বাইক লঞ্চ করতে চলেছে তারা। ইতিমধ্যে বাজারে অনেক মডেল রয়েছে এই সংস্থার তবে Bajaj Auto সংস্থা এবার বিশ্বের প্রথম সিএনজি বাইক আনতে চলেছে ভারতের বাজারে।

বিশ্বের প্রথম CNG বাইক

এর আগেই বাজাজ অটোর ম্যানেজিং ডিরেক্টর রাজীব বাজাজ জানিয়েছিলেন চলতি বছর জুন মাসেই বাজারে আসবে এই সিএনজি মোটরসাইকেল। পালসার NS400Z লঞ্চের সময় বাজাজ অটো মোবাইল কোম্পানি আনুষ্ঠানিকভাবে জানিয়েছিল ভারতের বাজারে ১৮ জুন তারা সিএনজি চালিত মোটরসাইকেল লঞ্চ করবে।

বেশ কয়েক বছর ধরেই দেশের বাজারে বিক্রি হয়েছে সিএনজি গাড়ি। পেট্রোল, ডিজেল, ইলেকট্রিক বাদেও বেশ কিছু গ্রাহকের পছন্দের তালিকায় রয়েছে এই গাড়ি। আসলে জ্বালানি সাশ্রয়ের কারণেই অনেকে গাড়িকে কম্প্রেস ন্যাচারাল গ্যাস অর্থাৎ CNG তে চালানোর উপযোগী করতে চান। এতদিন বাইকে সেই অপশন না থাকলেও এবার বাইকে CNG অপশন আনছে বাজাজ।

অর্ধেক হবে পেট্রোল খরচ

তথ্য অনুযায়ী বাজাজের নতুন সিএনজি বাইকের দাম পেট্রল চালিত বাইকের তুলনায় অর্ধেক হবে। এন্ট্রি লেভেল সেগমেন্টে CNG Bike টিকে লঞ্চ করার পরিকল্পনা রয়েছে বাজাজের। তবে বাজারে থাকা বাজাজের বাইকে সিএনজি কীট বসানো যাবেনা।
পরীক্ষার সূত্রে ইতিমধ্যেই বেশ কিছু জায়গায় এই সিএনজি বাইকটি লক্ষ্য করা গিয়েছে। ‌মনে করা হচ্ছে ফিচার হিসেবে এই বাইকের ডুয়াল ফুয়েল সিস্টেম থাকবে আর ইঞ্জিন হবে ১০০ থেকে ১২৫ সিসি। বৈশিষ্ট্যের কথা বললে এতে ডিক্সব্রেক, অ্যাল য় হুইল, ডিজিটাল ক্লাস্টার, সিঙ্গেল চ্যানেল এবিএস থাকতে পারে। তথ্যসূত্র বলছে এর আগাম বুকিং খুব শীঘ্রই শুরু হবে। নামমাত্র টোকেন মানিতে বিশ্বের প্রথম সিএনজি বাইক বুকিং এর সুবিধা দিতে পারে বাজাজ।

About Author

Leave a Comment