২৫ শতাংশ টাকা দিয়ে করে ফেলুন ‘সিট লক’, কনফার্ম টিকিট পাক্কা! নয়া উদ্যোগ রেলের

Editor Desk

Follow
Whatsapp Channel

Indian Railways: যত প্রযুক্তিগত উন্নতি হচ্ছে ততই সহজ হচ্ছে জীবন। একটা সময় ছিল যখন ট্রেনের সফর করার জন্য আগে থেকে লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে হতো এখন তা বাড়িতে বসেই হয়ে যাচ্ছে। তবে এখানেই থেমে থাকছে না ভারতীয় রেল বরং যাত্রীদের সফর আরো উন্নত ও আরামদায়ক করতে নতুন পরিষেবা নিয়ে আসছে ভারতীয় রেল।

আর এবার দূরপাল্লার ট্রেনের টিকিট বুকিং এর ক্ষেত্রে যাতে কোন সমস্যা না হয় তার জন্য আরও এক পদক্ষেপ নিয়ে চালু করা হলো নতুন ফিচার। এবার থেকে আগেই বুক করে রাখতে পারবেন আপনার সিট অর্থাৎ ব্যবস্থা থাকবে সিট লকের।
কি এই নতুন ফিচার!

একগুচ্ছ নতুন ফিচার আনলো Make My Trip

Seat Lock Feature: মূলত দূরপাল্লার ট্রেনের টিকিট কাটতে গিয়ে বেশ সমস্যার মুখে পড়ে অধিকাংশ যাত্রী। অনেক সময় পরে টিকিট কাটতে গিয়ে দেখা যায় টিকিট পাওয়া যাচ্ছে না। এই সমস্যা সমাধান করতে চালু করা হয়েছে নতুন ফিচার। Seat Lock এর এই নয়া ফিচারে যাত্রীরা টিকিটের দামের মাত্র ২৫ শতাংশ দিয়ে আগেভাগে সিট বুক করে রাখতে পারবেন। বাকি টাকা দিতে হবে যাত্রায় ২৪ ঘন্টা আগে।

এছাড়াও টিকিট বুক করার সময় আরও একটা সমস্যায় পড়েন যাত্রীরা তা হল পছন্দসই টিকিট পাওয়া। আবার অনেকসময় কনফার্ম টিকিট মেলে না। এর জন্য MakeMyTrip এর তরফে আনা হয়েছে Connected Travel Feature. পছন্দসই দিনে বাস ট্রেন মিলে কিভাবে আপনি নিজের গন্তব্যে পৌঁছাতে পারেন, কতক্ষণ সময় লাগবে তা বলে দেবে এই ফিচার। এর পাশাপাশি রয়েছে Route Extension Assistance. যাত্রী যদি পছন্দের ট্রেনের টিকিট না পান এই ফিচার বিকল্প রুটের হদিস দেবে।

About Author

Leave a Comment