প্রতি লিটারে প্রায় ৭০ কিমি, ৭০ হাজারের মধ্যে সেরা ৫ বাইক, রইল তালিকা

Editor Desk

Follow
Whatsapp Channel

Top 5 Mileage Bike: বাইক কিনবেন ভাবছেন! আবার মাসের বাজার, ডাক্তার আর টিউশন ফি এসবের মাঝে পকেটের হাল বেহাল! তাহলে এই প্রতিবেদন আপনার জন্যই। এই মুহূর্তে বাইক কেনা চারটিখানি কথা নয়। কারণ বাইক কিনে নিলেই তো আর হলো না তারওপর রয়েছে তেলের খরচ।

আজকে আমরা কথা বলব এমন কয়েকটি বাইকের বিষয়ে যার প্রাথমিক খরচও যেমন কম তেমন মাইলেজ বেশি। অর্থাৎ এক লিটার পেট্রোল ভরলেই তেল শেষের ভয় করতে হবে না।

Bajaj Platina 100:

Price-৬৭,৮০৮ টাকা
যাত্রীদের জন্য সাশ্রয়ী মূল্যের টু হুইলার সেগমেন্টের সেরা পছন্দ Bajaj Platina 100. এতে রয়েছে ১০০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। ফ্যান্সি ডিজাইন বা হাই ফিচার্স নেই কিন্তু নিত্য প্রয়োজনে যাতায়াতের জন্য যথেষ্ট ভালো এই বাইক। এই বাইকটির সর্বোচ্চ স্পিড ৯০ কিমি প্রতি ঘন্টা ও মাইলেজ ৭২ kmpl.

Honda Shine 100

Price- ৬৫০০০ টাকা
সারাদিনের টুকটাক শহরতলীতে ভ্রমণ বা অফিস যাওয়া আসা এইসব কাজের জন্য মধ্যবিত্তের পছন্দ কমিউটার বাইক। আর এই জগতেই হিরোর অন্যান্য মডেলকে সরিয়ে বেস্ট সেলিং মডেলের জায়গা করে নিয়েছে Honda Shine.

এতে দেওয়া হয়েছে ৯৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড প্রযুক্তির ফুয়েল ইনজেক্টটেড ইঞ্জিন যা যুক্ত রয়েছে ৪ স্পিড ম্যানুয়াল গিয়ার বক্সের সাথে। কোম্পানির দাবি অনুযায়ী প্রতি লিটারের এটি মাইলেজ দেয় ৬৫ কিলোমিটার।

TVS Radeon

Price- ৬২,৩০০ টাকা
এই তালিকায় আরো একটি ভালো অপশন হতে পারে TVS Radeon. এতে রয়েছে ১১০ সিসি ইঞ্জিন আর বাইকটির মাইলেজ ৭৩ কিমি প্রতি লিটার।

TVS Sport

Price- ৫৯,৮৮১
যদি এন্ট্রি লেভেলের বাইকের কথা বলা হয় তাহলে এই মুহূর্তে দাঁড়িয়ে আরো এক ভালো অপশন TVS Sport. এই বাইকে রয়েছে ৯৯.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ারকুলড ইঞ্জিন। কোম্পানির দাবি অনুযায়ী বাইকটি প্রতি লিটারে ৮৬ কিলোমিটার মাইলেজ দিতে সক্ষম।

Hero HF 100

price – ৫৯,০১৮ টাকা
নিত্য যাতায়াতের জন্য এটিও ভালো বাইক। Hero HF 100 তে রয়েছে ৯৭ সিসি ইঞ্জিন আর এটি প্রতি লিটারে মাইলেজ দেয় ৭০ কিমি।

About Author

Leave a Comment