তেড়ে-ফুঁড়ে আসছে বৃষ্টি! দক্ষিণবঙ্গের এই ৭ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, বড় আপডেট IMD-এর

Editor Desk

Follow
Whatsapp Channel

South Bengal: বৃহস্পতিবার বিকেলে স্বস্তির বৃষ্টিতে ভিজেছিল কলকাতা সহ পার্শ্ববর্তী জেলার কিছু এলাকা। কিন্তু সেই ক্ষনিকের স্বস্তি তাপমাত্রার বিশেষ রদবদল ঘটাতে পারেনি। বরং এই কয়েক দিনে দক্ষিণবঙ্গে তাপমাত্রা জনিত অস্বস্তি আরো বেড়েছে। দক্ষিণবঙ্গের তাপমাত্রা যে বৃদ্ধি পেয়েছে তা টের পাওয়া যাচ্ছে শুক্রবার সকাল থেকেই, গরমে হাঁসফাঁস করছে দক্ষিণবঙ্গ। কিন্তু আজ তারমাঝেঈ আশার খবর শোনালো হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গ ভিজবে বৃষ্টিতে

দক্ষিণবঙ্গে চলতি সপ্তাহের বৃষ্টির পূর্বাভাস দিলো হাওয়া অফিস। আগামী বুধবার থেকে দক্ষিণের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বইতে পারে ঝোড়ো হাওয়া‌। তবে তার আগে আরো দুদিন এই অস্বস্তিকর অবস্থা বজায় থাকবে।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী সোমবার এবং মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলাতে অস্বস্তিকর গরম অনুভূত হবে। তাপমাত্রা আরো দুই থেকে তিন ডিগ্রি বাড়তে পারে‌। তবে বুধবার থেকে আবহাওয়ার কিছুটা পরিবর্তন হওয়ার সম্ভাবনা থাকছে।

কোথায় বৃষ্টির সম্ভবনা:

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী বুধবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ 24 পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়ায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানেও বৃষ্টি হতে পারে তবে তাপপ্রবাহ চলবে।

বৃহস্পতিবারেও এই বৃষ্টি জারি থাকবে দক্ষিণবঙ্গে। শুক্রবার পর্যন্ত কলকাতা সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বৃষ্টি হলে তাপমাত্রা খানিক কমবে বলেই আশা।

উত্তরবঙ্গে বৃষ্টি

উত্তরবঙ্গে আগাম বর্ষা ইতিমধ্যে প্রবেশ করেছে। আগামী কয়েকদিনের ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং, দার্জিলিংয়েও।

About Author

Leave a Comment