১০০০-১২০০ টাকা নয়! ফের বাড়ছে লক্ষীর ভান্ডারের টাকা? কত টাকা? প্রকাশ্যে মেগা আপডেট

Editor Desk

Follow
Whatsapp Channel

Lakshmir Bhandar: একুশের ভোটের আগে লক্ষীর ভান্ডার প্রকল্পের ঘোষনা করেছিলেন মুখ্যমন্ত্রী, নারী ক্ষমতায়নে যা ছিল তৃণমূল সরকারের বড় পদক্ষেপ। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে যখন রাজ্যের শাসক দল তৃণমূলের টলমল অবস্থা সেই সময়েই মমতা বন্দ্যোপাধ্যায় আচমকা এই প্রকল্প শুরুর আশ্বাস দেন। ‌আর ভোট জিততেই কথা রাখেন তিনি।‌ চালু হয়ে যায় লক্ষীর ভান্ডার।

গত মঙ্গলবারেই এবছরের লোকসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়েছে। যেখানে বাংলার 42 টি কেন্দ্রের মধ্যেই ২৯ টি নিজেদের দখলে রেখেছে তৃণমূল। বিজেপি পেয়েছে ১২টি আসন। আর এরপরেই মনে করা হচ্ছে জয়ের ধ্বজা হিসাবে ফের ‘লক্ষী ভান্ডার’ এর টাকা বাড়াতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তুরুপের তাস ‘লক্ষীর ভান্ডার’

রাজনৈতিক মহলের বড় অংশ মনে করেন তৃণমূলকে সরকারে ফেরাতে লক্ষীর ভান্ডার প্রকল্প (Lakshmir Bhandar) তুরূপের তাস। ২০২৪ এর লোকসভা নির্বাচনের আগে এই প্রকল্পের টাকা বৃদ্ধি করেছিলেন পশ্চিমবঙ্গ সরকার আর তার ফলাফল তো সামনে। ‌ ৬ টি হারানো আসন পুনরুদ্ধার করার পাশাপাশি কংগ্রেসের থেকে একটি আসন ছিনিয়ে নিলেন তৃণমূল।

লক্ষীর ভান্ডারের টাকা বৃদ্ধি হচ্ছে কি?

মনে করা হচ্ছে লক্ষীর ভান্ডারের প্রকল্পকে পুঁজি করেই ভোট বাক্সে লক্ষ্মী লাভ হয়েছে মমতা সরকারের। আসলে শহর থেকে গ্রাম প্রায় সর্বত্র বিশেষ করে মহিলা ভোটারদের প্রভাবিত করেছে এই সরকারি স্কিম। তাই লক্ষ্মীর ভান্ডারের টাকা বৃদ্ধি নিয়ে ফের আশায় রয়েছেন রাজ্যের মা বোনেরা। তাদের বিশ্বাস ফের টাকার পরিমান বৃদ্ধি করা হতে পারে। আগামী দিনে লক্ষ্মীর ভান্ডারের টাকা ১০০০-১২০০ টাকা থেকে বাড়িয়ে ১৫০০-২০০০ টাকা করে দেবেন বলেই বিশ্বাস করছেন আমজনতা। মায়া অঙ্কুর নামে উপভোক্তার বক্তব্য ভোট এলে দিদি তাদের উপর দুহাত তুলে আশীর্বাদ করেন, এবারেও তাদের দিদি অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায় তাদেরকে নিরাশ করবে না।

About Author

Leave a Comment